Total Pageviews

Feedjit Live

Wednesday, October 12, 2011

 সিলেটের জনসভায় অঙ্গীকার নতুন নেতৃত্বের হাতে ক্ষমতা ছেড়ে দেব: খালেদা জিয়া

  • সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে গতকাল বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট আয়োজিত জনসভা সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে গতকাল বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট আয়োজিত জনসভা
    ছবি: সাহাদাত পারভেজ
1 2
আগামী নির্বাচনে জিতলে নতুন নেতৃত্বের হাতে দেশ পরিচালনার দায়িত্ব ছেড়ে দেওয়ার অঙ্গীকার ঘোষণা করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোটের জনসভায় খালেদা জিয়া এ ঘোষণা দেন। তিনি বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের পর দেশ পরিচালনার জন্য একটি সঠিক নীতিমালা করে নতুনদের কাছে ক্ষমতা ছেড়ে দেব।’
ওই সরকারে তাঁর ভূমিকা সম্পর্কে বিএনপির চেয়ারপারসন বলেন, ‘আমি ও আমার দলে যাঁরা সিনিয়র (জ্যেষ্ঠ) আছি, তাঁরা সরকারকে সহযোগিতা করব। সাহায্য ও বুদ্ধি-পরামর্শ দেব। নতুনেরাই পারবে দেশকে এগিয়ে নিয়ে যেতে।’
প্রসঙ্গত, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানকে দলীয় নেতারা ‘নতুন প্রজন্ম’ ও ‘তারুণ্যের’ নেতা হিসেবে উল্লেখ করে থাকেন। তবে খালেদা জিয়া তাঁর বক্তব্যে ‘নতুন’ বলতে কার হাতে ক্ষমতা ছাড়বেন তাঁর নাম উল্লেখ করেননি।
সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের দাবিতে চারদলীয় জোট এই জনসভার আয়োজন করে। খালেদা জিয়া এই জনসভায় প্রধান অতিথির ভাষণ দেন। এর আগে ঢাকা থেকে রোডমার্চ নিয়ে খালেদা জিয়া সোমবার রাতে সিলেটে পৌঁছান।
খালেদা জিয়ার জনসভা উপলক্ষে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠ ও তার আশপাশের প্রায় এক কিলোমিটার এলাকা বিএনপি, জামায়াত ও চার দলের নেতা-কর্মীদের সমাগমে মুখরিত হয়ে ওঠে। বেলা তিনটার কিছু পর খালেদা জিয়া জনসভাস্থলে আসেন। দলীয় আর সরকারবিরোধী স্লোগান শোনা যায় সভাস্থল থেকে অনেক দূর পর্যন্ত। মূল মাঠ পেরিয়ে নেতা-কর্মীরা বিভিন্ন সড়কে অবস্থান নেন। ব্যানার, ফেস্টুন আর পোস্টারে ছেয়ে যায় আশপাশের এলাকা।
দলীয় সূত্র জানায়, জনসভামঞ্চ সকাল থেকেই এম ইলিয়াস আলীর পক্ষের নেতা-কর্মীরা ঘিরে রাখেন। সাইফুর অনুসারী কোনো নেতাকে মঞ্চে উঠতে কার্যত বাধা সৃষ্টির উদ্দেশ্যেই জনসভা সঞ্চালনের দায়িত্ব দেওয়া হয় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলী আহমদের নেতৃত্বাধীন একটি অংশকে।
সমাবেশে চার দলের শরিক বিজেপির সভাপতি আন্দালিব রহমান জোট ক্ষমতায় গেলে বর্তমান সরকারের কয়েকজন মন্ত্রীকে ডান্ডাবেড়ি পরানোর জন্য খালেদা জিয়ার প্রতি দাবি জানান। জামায়াতের সাবেক ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলামকে ডান্ডাবেড়ি পরানোর প্রতিবাদে তিনি এই দাবি উত্থাপন করেন। তাঁর এই দাবিকে সমর্থন করে বক্তব্য দেন জনসভার সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলী। তিনি বলেন, ‘ম্যাডাম (খালেদা জিয়া), আগামীতে আপনি ক্ষমতায় যাবেন। প্রধানমন্ত্রী হবেন। কিন্তু আওয়ামী লীগের মন্ত্রী ও নেতাদের ডান্ডাবেড়ি পরানো না হলে জনগণের দাবি পূরণ হবে না।’
ইলিয়াস আলী আওয়ামী লীগের কয়েকজন নেতার নাম উল্লেখ করে তাঁদের ডান্ডাবেড়ি পরানোর দাবি জানান। তাঁরা হলেন: সংসদের উপনেতা সাজেদা চৌধুরী, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, বাণিজ্যমন্ত্রী ফারুক খান, আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংসদ ফজলে নূর তাপস ও মির্জা আজম।
এ বিষয়ে খালেদা জিয়া তাঁর বক্তব্যে বলেন, ‘যেহেতু এটা জনগণের দাবি, তাই কিছুটা হলেও তো আমাদের করতে হবে।’
বিএনপির চেয়ারপারসন বলেন, ‘আমি আন্দোলন করতে চাইনি। এ সরকারই আন্দোলন করতে বাধ্য করেছে। অত্যাচারী এই সরকারের পতন না হওয়া পর্যন্ত আমি ঘরে ফিরে যাব না।’ তিনি এই সরকারের বিরুদ্ধে আরেকটি যুদ্ধে অবতীর্ণ হওয়ার প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘জাগো, জেগে ওঠো বাংলাদেশের মানুষ। বিজয় আমাদের সুনিশ্চিত।’ তরুণদের উদ্দেশে খালেদা জিয়া বলেন, ‘আমি যদি এই বয়সে পারি, তবে তোমরা কেন নিজেদের ভবিষ্যতের জন্য রাস্তায় নামতে পারবে না।’
খালেদা জিয়া বলেন, ‘এখনো সময় আছে, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন। নয়তো সে সময়ও পাবেন না।’ তিনি সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনার মাধ্যমে নতুন নির্বাচন কমিশন গঠনের পরামর্শ দেন। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) বিরোধিতা করে তিনি বলেন, ‘ভোট কারচুপির জন্য বর্তমান চামচা নির্বাচন কমিশন এই পদ্ধতিতে ভোট গ্রহণের কথা বলছে।’
বিকেল সোয়া চারটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত দেওয়া বক্তৃতায় খালেদা জিয়া এই সরকারের নানা ব্যর্থতার দিক তুলে ধরে বলেন, লুটপাটের কারণে পদ্মা সেতুর জন্য টাকা দিচ্ছে না বিশ্বব্যাংক। এই সরকারের ওপর তাদের আস্থা নেই। তিনি বলেন, এরা বিদেশির দেওয়া টাকা খেয়ে নিজেরা মোটাতাজা হয়েছে। এরা দ্বৈত চরিত্রের। দুর্নীতির প্রমাণ চেয়ে দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় খালেদা জিয়া বলেন, ‘আমাদের পেছনে গোয়েন্দা না লাগিয়ে রেখে নিজ দলের লোকদের পেছনে লাগান। তাহলে দুর্নীতির প্রমাণ পেয়ে যাবেন।’
খালেদা জিয়া নির্যাতনের পথ থেকে সরে আসতে সরকারকে আহ্বান জানান। তিনি আওয়ামী লীগকে সন্ত্রাসী, দুর্নীতিবাজ, ধর্ষক, লুটপাটকারী, দখলদার, গুপ্তহত্যাকারী, শেয়ারবাজার লুটপাটকারী হিসেবে উল্লেখ করেন।
বিএনপির নেত্রী বলেন, যুদ্ধাপরাধীদের শাস্ত্রি দেওয়ার নামে যা করা হচ্ছে, তা করার অধিকার এই সরকারের নেই। কেননা, এটা করতে হলে তাদের নিজ ঘরের মধ্য থেকে করতে হবে। ট্রাইব্যুনালকে আন্তর্জাতিক মানের করতে হবে। স্বাধীনতার পর ৪০ হাজার বাংলাদেশির হত্যার বিচার করতে হবে।
খালেদা জিয়া বলেন, জামায়াতকে পাশে নিয়ে যখন আওয়ামী লীগ আন্দোলন করেছে, তখন তারা হয়ে গেল স্বাধীনতার পক্ষের শক্তি। আর এখন যখন জামায়াত আওয়ামী লীগের বিরোধিতা করছে, তখন তারা্র হয়ে গেল স্বাধীনতার বিরোধী শক্তি।
সমাবেশে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে। তাঁরা যুদ্ধাপরাধের মামলায় আটক দলের আমির মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদসহ নেতাদের মুক্তির দাবি জানিয়ে ব্যানার ও পোস্টার বহন করেন। জামায়াতের নেতাদের বক্তব্যের সময় তাঁরা স্লোগানে স্লোগানে পুরো এলাকা মুখরিত করে তোলেন। সমাবেশে জামায়াতের কেন্দ্রীয় নেতা মুজিবুর রহমান ও হামিদুর রহমান আযাদ বক্তব্য দেন।
মুজিবুর রহমান বলেন, দলের ভারপ্রাপ্ত আমির ও সেক্রেটারি জেনারেল জনসভায় আসতে চেয়েছিলেন, কিন্তু সরকার তাঁদের বাধা দিয়েছে।
জনসভামঞ্চ ঘিরে জামায়াত-শিবিরের বিশেষ পাহারা ছিল। গত সোমবার রাত থেকে ‘স্বেচ্ছাসেবী’ দল গঠন করে মঞ্চ ও আশপাশ এলাকায় জামায়াতের এক হাজার নেতা-কর্মীর বিশেষ পাহারা ছিল। জনসভাস্থলেও জামায়াত ও শিবিরের উল্লেখযোগ্য সমর্থকের উপস্থিতি ছিল।
খালেদা জিয়া বলেন, ‘প্রধানমন্ত্রী পূজামণ্ডপে গিয়ে বলেছেন, “আমাদের মা গজে চড়ে এসেছে।” তাহলে কি তাঁর মা দুর্গা? তাঁর তো ধর্মেরই ঠিক নেই।’ খালেদা জিয়া হিন্দুধর্মাবলম্বীদের উদ্দেশে বলেন, ‘আওয়ামী লীগ ছেড়ে আসুন। দেখবেন ভালো থাকবেন। অন্যথায় কিছুই পাবেন না।’
খালেদা জিয়া বলেন, ভারতকে টিপাইমুখে বাঁধ করতে দেওয়া হবে না। সীমান্তে হত্যা বন্ধ না হওয়ার সমালোচনা করেন তিনি। ভারতের কাছ থেকে ৩৪৯ একর জায়গার বিনিময়ে তাদের এক হাজার ২৫৯ একর জায়গা দেওয়া হচ্ছে বলে দাবি করেন তিনি। জনগণের সমর্থন ছাড়া চুক্তি হলে তা বাস্তবায়িত হবে না বলেও ঘোষণা দেন তিনি।
জাতীয় পার্টির উদ্দেশ্রেখালেদা জিয়া বলেন, ‘আওয়ামী লীগ সারা জীবন ক্ষমতায় থাকবে না। তখন কাদের সঙ্গ্রে থাকবেন?’
সমাবেশের কারণে গতকাল সিলেট মহানগরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। প্রধান প্রধান সড়কে রোডমার্চের গাড়ি অবস্থান নেওয়ায় এবং শহরের বাইরে থেকে জনসভায় লোক আসার কারণে সারা দিন যানজট লেগে থাকে।
জনসভায় চারদলীয় জোটের কেন্দ্রীয় নেতারা ছাড়াও কয়েকটি ছোট দলের নেতারা বক্তব্য দেন।
দলের একটি সূত্র জানায়, কর্মসূচি শেষে গতকাল রাত ১২টার দিকে খালেদা জিয়া ঢাকায় ফিরেছেন

পাঠক প্রতিক্রিয়া

তানভীর সোহেল ও উজ্জ্বল মেহেদী, সিলেট থেকে প্রথম আলো

২০১১.১০.১২ ০২:৪৬
খবরটা আরো গুছানো লেখা উচিত ছিলো।

Md.Rashed Alam
Md.Rashed Alam
২০১১.১০.১২ ০২:৫৬
দলের নতুন নেতৃত্বে যদি অগনতান্ত্রিক ভাবে নির্বাচিত হয় , যোগ্যতা শুধু আত্মিয়তা হয় তবে এর কোন মূল্য নেই।

maruf
maruf
২০১১.১০.১২ ০৩:০৬
জি ঠিক বুঝতে পারলামনা!!? মেডাম কি তারেক জিয়া কে নিয়ে কিছু ভাবছেন? ঝেড়ে কাশুন কথাটি বলে বেয়াদবি করতে চাচ্ছিনা কিন্তু কথাটা পরিষ্কার না করাটা বোধয়ে বুমেরাং হিসেবে কাজ করে বসতে পারে. আপনার বিরোধী যারা আছেন অর্থাত বর্তমান সরকার এবং তার সংলগ্ন সমালোচকদের কি আপনি নতুন সুযোগ করে দিলেননা?

Munir
Munir
২০১১.১০.১২ ০৩:০৮
বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া'র আগামী নির্বাচনে জিতলে নতুন নেতৃত্বের হাতে দেশ পরিচালনার দায়িত্ব ছেড়ে দেওয়ার অঙ্গীকার ঘোষণাকে সকল প্রবাসী বাংলাদেশীদের পক্ষ থেকে আমি সাধুবাদ জানাই! আমার মনে হয় দেশের ১৬ কোটি (আওয়ামিলিগ বাদে) মানুষের মনের কথা তিনি বলেছেন! আমরাও চাই আমাদের দেশে নতুন নেতৃত্ব আসুক. আর সেটা যদি কোনো তরুণ যুবক হয়, তাইলে তো আরো ভালো! আমি বর্তমান প্রধানমন্ত্রীকেও ১৬ কোটি মানুষের পক্ষ থেকে নেতৃত্ব পরিবর্তনের আহব্বান জানাচ্ছি. আশা করি ভেবে দেখবেন.

AHM MOIN UDDIN AZMI
AHM MOIN UDDIN AZMI
২০১১.১০.১২ ০৩:১৯
আক্ষরিক অর্থেই আজ দেশের জনগণ ভাল নেই। প্রতিহিংসার রাজনীতি দিয়ে এই দেশ সুন্দর ভাবে চলতে পারেনা । পরিবর্তনের যে স্বপ্ন জনগণ দেখতে চেয়েছিল তা তিমির অন্ধকারেই থেকে গেল । মানুষের ক্রয় ক্ষমতা প্রতিনিয়ত ক্ষয়িষ্ণু হচ্ছে- কারণ প্রাত্যহিক জীবনের নিত্য প্রয়োজনীয় সব কিছুতেই মানুষের ক্রয় ক্ষমতা নাগালের বাইরে চলে গেছে অনেক আগেই । জনগণ সত্যই এখন মুক্তি চায়, পরিবর্তন চায় - কথার ফুলঝুরি ছড়ানো প্রায় প্রতিটি ক্ষেত্রে ব্যর্থ এই অথর্ব সরকারের পরিকল্পনাহীন বেসামাল শাসন থেকে । জনগণ প্রত্যাশা করে আগামী দিনের সরকার হবে তরুণ নেতৃত্বের সরকার ।

২০১১.১০.১২ ০৩:২০
If Khaleda means Tareq-Koko by new leadership, then future of Bangladesh is overcast by clouds.
Beware Bangladesh! Think again deeply.

২০১১.১০.১২ ০৩:৩৭
নতুন নেতৃত্ব বলতে কার কথা বলেছেন ? নিশ্চয় যুবরাজদ্বয় ? ভালই..............

Mohammed Shah Alam Khan
Mohammed Shah Alam Khan
২০১১.১০.১২ ০৪:০৪
Yesterday I read two comments of Pushpita in this newspaper but failed to comments because time was over. Any way she comments on Nizame; I think she have very poor memory; the main issue for the joint movement was to fall the BNP government and AL kick out Jamat just after they resign from the parliament. Later Jamat try a lot to keep them with AL but AL did not do that as a result Jamat got only 2 seat instead of 19 (in 1991) MP and AL form government; the political strategy of AL was good so they win and strategy of Jamat was wrong so they failed. Beside that everyone must know that the trail of war criminal started in 1973-74 and few thousands of war criminal was convicted as well as over 20 thousand were in jail; at that time Syeedy, Nizami was in Pakistan; later Zia came in power and in 1977 he was suspended the trail and this bill was in 5th amendment of constitution. Last year fifth amendment was abolish by the High Court as a result again these people became criminal; they were exempted by Gen. Ziaur Rahman so when officially and in JS law excused Nizami and his groups how a person can say him criminal? Nizami or Syeedy was not criminal before crushing the Fifth Amendment which was done by Gen. Zia husband of Khaleda Zia. And this is normal that wife of Zia will again jump on street to save these criminal whom her husband establish in the society. Yeah Allah saves our country from the war criminals.

Mohammed Shah Alam Khan
Mohammed Shah Alam Khan
২০১১.১০.১২ ০৪:০৫
Though I am a freedom fighter but not as a FF just as a Bangladeshi my question to Pushpa did you see the liberation war of Bangladesh? And did you see the active role of Rajakar in 1971? Can you please explain the activities of Rajakar? If you say a single word in favor of them I will stand beside you. Don’t put argument like a stupid that AL took them so they were good and now they are not with AL so that they are bad? This is a stupid idea; Jamat was directly works against liberation war and now the same party said they want confederation with Pakistan; this is the statement of Nizami when Khaleda Zia was in power in 1991-1996. Pushpa the Hindu people are still living in Bangladesh go and ask them your get reply of your all question about Rajakar. My Allah saves us from the people like pushpa.

Khaleda Khan
Khaleda Khan
২০১১.১০.১২ ০৪:০৭
Kamrul Hassan Sardar; I would like to request you if you have no respect on freedom fight or freedom fighter then avoid it don’t dishonor because if you dishonor in that case you are ignoring Bangladesh; if there was no freedom fight and freedom fighter there is no Bangladesh so please if you think you are Bangladeshi don’t write freefighters. If it is sleep of pen write sorry letter and publish that in newspaper. If you are from Rajakar family you have right to speak rubbish in favor of Rajakar we will not stop you but you have no right to criticize on liberation; remember you are living in Bangladesh not in Pakistan. Thank you in advance for your reconsideration. And regarding Golam Azam who give him citizen of Bangladesh? Who allow Golam Azam to come to Bangladesh as a Pakistani citizen? Do you know it is your leader Zia (founder of BNP) who make all the problems by giving marcy to the war criminals? So first ask question to BNP and make your mind (if you are not from Rajakar family).
Father of the nation Banga Bandhu did the mistake by saying General Marcy otherwise our new generations never see any Rajakar in Bangladesh like Russia; China and Vietnam. Our bad luck we did not able to free our country from the Pakistani minded people as a result after 40 years this group stand with a big mass. It is true ALLAH will help and stand beside the true person that is why the fifth amendment was crushed and trail of war criminal started. Yeah ALLAH saves us from the people like K H Sardar.

Khaleda Khan
Khaleda Khan
২০১১.১০.১২ ০৪:১১
This is a nice word from Khaleda that she is going to retired but it is clean trick like Hasina; this two ladies are nothing but opposite of a coin. Yeah Allah saves us from notorious politicians.

Hasan Pervej
Hasan Pervej
২০১১.১০.১২ ০৪:১২
Madam Khaleda giving new promise to the nation that she is going to hand over the leadership to her corrupted son Tareq who gonna be the new leader of BNP....if she win the election. Mrs. Zia the nation did not yet forget your party's (as well as your family's) corruption in your last ruling term.

Jiban Biswas
Jiban Biswas
২০১১.১০.১২ ০৪:১৮
বেগম জিয়া ভালোই বলেছেন – যেহেতু আগামী নির্বাচনে জেতার কোনো সম্ভাবনাই নাই তাই তিনি ক্ষমতা হস্তান্তরের কথা বলছেন। আর জিতলে তো কথাই নেই – দুই রাজপুত্তুরতো আছেই।

Arif
Arif
২০১১.১০.১২ ০৪:১৯
যারেই নেতৃত্ব দেন,,,আপনার পুতেরে নেতৃত্ব দিয়েন না, তাহলে BNP শেষ।

mohammed
mohammed
২০১১.১০.১২ ০৪:২৮
new generation,nice.but not tareq.

anik
anik
২০১১.১০.১২ ০৪:৩৩
I appreciate Bagum Khaleda Zia's approach....

marzan
marzan
২০১১.১০.১২ ০৪:৪০
আর যাই করেন দয়া করে আপনার দুরনিতিবাজ দুই ছেলে কে টেনে আনবেন না।

মিতা
মিতা
২০১১.১০.১২ ০৫:০১
ভাল ঘোষনা , নতুন নেতৃত্বের হাতে ক্ষমতা ছেড়ে দিন । যত তাড়াতাড়ি সম্ভব । ক্ষমতাসীন দল এ ব্যাপারে কি ভাবছে ?

obaidul shorif
obaidul shorif
২০১১.১০.১২ ০৫:০৯
আপনার ছেলের কাছে দেশ চালানোর দায়িত্য দিলে হাওয়াভবনে সংসদ ৈঠক হবে। সংসদ ভবন আর থাকবেনা !!!!

২০১১.১০.১২ ০৫:১১
This great public meeting proofs that the people of Bangladesh do not want this fascist AL govt in the power any more . So, govt should hand over the power to the care taker govt for a free and fair election . Other wise, they will be liable for any consequences.

Khoka Babu
Khoka Babu
২০১১.১০.১২ ০৫:২৯
'নতুন প্রজন্ম’ ও ‘তারুণ্যের’ নেতা বলতে যদি আপনার দুই ছেলে হয় , তাহলে বলতে হবে দেশ আরেকটি নতুন সংকটের দিকে চলছে ।

Md. Shafiqul I Bhuiyan
Md. Shafiqul I Bhuiyan
২০১১.১০.১২ ০৫:৩২
আগে তো ক্ষমতায় যান তার পর ক্ষমতা কাকে দিবেন সেটা নির্ধারন করা যাবে। তবে গত তিন দশকে যখন করেননি তখন আর করবেন বলে মনে হয়না। কোন গনতান্ত্রিক দল বলে দাবিদার দলে এরকম একচ্ছত্র আধিপত্য আর কোন দেশে আছে বলে দেখছিনা। সরকার প্রধানের গদির লোভ ছাড়া বড়ই কঠিন। সোনিয়া গান্ধী ম্যান্ডেলা মাহাথীররা সব দেশে জন্মায়না।

Shahed Osman
Shahed Osman
২০১১.১০.১২ ০৫:৪৬
আগের ৫ বছর তো দেখেছিলাম, ঐ নতুন নেতৃত্বের কারেণেই তো BNP এবং বাংলাদেশের আজ এই দশা। আপনার সেই নতুন নেতৃত্ব বাংলাদেশের জন্য মঙ্গলজনক হবে একথা জনগণ আর বিশ্বাস করে না। নতুন পথ দেখেন।

M Z HAQ
M Z HAQ
২০১১.১০.১২ ০৫:৪৯
What is the point Ma’m? Will the so called new generation be any better that what you are today? After all, they will be the offspring of your generation, mentored by you. Same applies to honourable prime minister too, unless you two make way for good people to join politics and get rid of unhealthy culture.

GandariaMan Canada
GandariaMan Canada
২০১১.১০.১২ ০৫:৫৩
Just to lie to people to get power, when BNP will have power. They will start same game as before by his two corrupt sons and will make Howa Bhaba to control the govt by mafia gong.

২০১১.১০.১২ ০৫:৫৪
আওয়ামীলীগ যখনি ক্ষমতায় আসে বাংলাদেশের জন্য তা হয়ে উঠে দেশের জন্য বিপদ জনক । সুতরাং এদের বিদায় করা ছাড়া আর কোন পথ নেই । তাই শুধু বিএনপি নয়, আমাদের আনুরুধ সকল দলকে এই আন্দোলনে এগিয়ে আসতে হবে ।

Farhan Fardin
Farhan Fardin
২০১১.১০.১২ ০৬:০৮
যদি সত্যিই নতুন নেতৃত্বের হাতে ক্ষমতা ছেড়ে দেন তা হোলে এটা হবে বাংলাদেশের রাজনীতির সবচেয়ে Courageous Announcement. I appreciate your decision. People are always with you!!

Subir Kashmir
Subir Kashmir
২০১১.১০.১২ ০৬:২৭
এর চেয়ে ভালো খবর আর কি হতে পারে ! স্বাগতম বেগম জিয়া। তবে তা কবে জানতে পারি কি ?

Mohammad
Mohammad
২০১১.১০.১২ ০৬:২৮
you are not forever. what you did in the last three time. nothing, just fullfil your sons pocket. we know you and sons tarek. we d on;t want to see any more

nabiul
nabiul
২০১১.১০.১২ ০৬:৩৬
খালেদা জিয়া হিন্দুধর্মাবলম্বীদের উদ্দেশে বলেন, ‘আওয়ামী লীগ ছেড়ে আসুন। দেখবেন ভালো থাকবেন। অন্যথায় কিছুই পাবেন না।
U proved it after 2001 national election.

Mahbub Hassan
Mahbub Hassan
২০১১.১০.১২ ০৭:০২
ম্যাডাম নতুন প্রজন্ম বলতে কাদের বোঝাচ্ছেন তা স্পষ্ট করেননি । খালেদা জিয়া চিহ্নিত যুদ্ধাপরাধীদের পক্ষে অবস্হান নিয়ে ভারত ও হিন্দু ধর্মাবলম্বীদের বিরুদ্ধে যেভাবে উস্কানীমুলক বক্তব্য দিয়েছেন তা নিন্দনীয় । তিনি কী সাম্প্রদায়িকতা ও ভারত বিরোধীতার জিকির তুলে পুনরায় ক্ষমতায় যেতে চাইছেন ?

রাজীব শাহরীয়ার
রাজীব শাহরীয়ার
২০১১.১০.১২ ০৭:২৭
হিন্দু ধর্ম নিয়ে বাজে কথা উনার পুরানা অভ্যাস। মানুষ কি ভুলে গেছে যে ২০০১ এর ভোটের পরে হিন্দুদের কি হাল হয়েছিল।

Mohammed Imam Uddin
Mohammed Imam Uddin
২০১১.১০.১২ ০৭:৩৬
Please avoid war criminals (Jamat). New generation will never support BNP if they have alliance with Jamat. Try to realize this.

MD MEHEDI HASAN TUSHER
MD MEHEDI HASAN TUSHER
২০১১.১০.১২ ০৭:৫৬
I THINK BNP HAS HUGE POSSIBILITY OF WINNING THE NEXT ELECTION BUT IF TAREQ RAHMAN IS NEXT GENERATION ACCORDING TO KHALEDA ZIA THEN THE NATION WILL FALL DOWN IN MORE DANGER THAN NOW.

Md Nasim Wahid
Md Nasim Wahid
২০১১.১০.১২ ০৮:০৩
আর যাই করেন আপনার দুই সুযোগ্য(!) পুএের হাতে ছাইড়েন না। তাহলে যা ভোট পেতেন তাও পাবেন না; ক্ষমতায় যাওয়া তো দুরের কথা।

Habibur Rahman
Habibur Rahman
২০১১.১০.১২ ০৮:০৪
মজা পাইলাম, ম্যাডাম। তয় নতুন নেতার নামটা বইলা দিলে আরো মজা পাইতাম আর কি।

Shahzubair Reza Khan
Shahzubair Reza Khan
২০১১.১০.১২ ০৮:১৫
নতুন ক্ষ্যাপা, নতুন অবাধ্য, নতুন প্রাপ্তির আকাঙ্খায় ব্যাকুল, নতুন নষ্ট কষ্ট! নতুন অজেয়, নতুন নতুন দিকের দিশারী, নতুন সংযমী, নতুন উদ্ভাবনের সুখ। মাননীয়া বিরোধী দলীয় নেত্রী কোন্‌ নতুনের ডাক দিয়েছেন কিংবা কোন্‌ নতুনের গান গাইছেন জনগন জানতে উৎসুক!

Mitol Ahmed
Mitol Ahmed
২০১১.১০.১২ ০৮:৫৫
অনেক আগেই তরুণদের হাতে নেতৃত্ব দেয়ার দরকার ছিল। আোয়ামীলীগ ক্ষমতায় না থাকলে এরশাদ আপনাদের সাথে থাকবে।
আমরা তো পাবলিক। কিছুই করার নাই।

Fariha
Fariha
২০১১.১০.১২ ০৮:৫৭
সাবাস বাংলাদেশ।
নতুন নেতৃত্বের হাতে ক্ষমতা ছেড়ে দেওয়ার পাশাপাশি আরেকটা নিয়ম করতে হবে যাতে কেউ দুই টামের বেশি .।না থাকতে পারে ।
খালেদা জিয়া দেশের প্রথম নারী প্রধানমন্ত্রীর ছিলেন তাকে প্রথম নারী প্রেসিডেন্ট হিসাবে দেখতে চাই ।

monir
monir
২০১১.১০.১২ ০৮:৫৭
সত্য কথা হল বাংলাদেশের অন্যান্য দলের মত বিএনপিতে গনতন্ত্র কোন চচা’ হয় না??? দলের সকল ক্ষমতা চেয়ারপারসনের হাতে। তিনি চাইলে যে কোন ব্যক্তিকে দল থেকে বহিস্কার করতে পারেন বা দলের মহসচিব, মন্ত্রি, প্রতি-মন্ত্রি বানাতে পারেন। তার মুখের কথাই সব। তাই চেয়ারপারসনকে ঘিরে একটা চাটুকার গোষ্টি গড়ে উঠেছে। একটি পরিবারকে ঘিরেই একটা দল। তাই দূনী’তি, স্বজন-প্রীতি কোনভাবেই বন্ধ করা যাচ্ছে না।

monir
monir
২০১১.১০.১২ ০৯:০৩
নিজে প্রেসিডেন্ট হয়ে বঙ্গবভনে থাকবেন আর সু-পুএ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে প্রধানমন্ত্রী বানাবেন, আর জামাত নেতাদের মন্ত্রি, প্রতি-মন্ত্রি বানাবেন। এই হল নতুন নেতৃত্বের হাতে ক্ষমতা হস্তান্তরের ফমূলা’।

Mahbubul Hoque
Mahbubul Hoque
২০১১.১০.১২ ০৯:০৭
নতুন নেতৃত্ব মানে কি তারেক, কোকোদের নেতৃত্ব ? কোন ফর্মুলায় নতুনরা নেতৃত্ব পাবে ?

NASIM RANA MASUD
NASIM RANA MASUD
২০১১.১০.১২ ০৯:১৪
আমরা কাকে বিশ্বাস করব, ২০০৮ সালের ডিসেম্বরের নির্বাচনে আগে, মানুষ যখন বি. এন. পি ও তথাকথিত তত্ত্বাবধায়ক সরকারের অত্যাচারে অতিষ্ট তখন আওয়ামীর প্রধান, বর্তমান প্রধানমন্ত্রী দিন বদলের নামে ডাক দিয়ে আশা জাগিয়েছিল জনগনণের মনে, জনগন এমন মহৎ উদ্যেগে সাড়া দিয়েছিল। কিন্তু বর্তমান আওয়ামী সরকারের অত্যাচারের তীব্রতা মানুষ বোধহয় টের পেয়েছে হাড়ে হাড়ে। দ্রব্যমুল্যের উর্দ্ধগতি, প্রত্যাহ খুনের ভাপসা খবর, শেয়ার বাজারের অধপতনে ক্ষুদ্রব্যবসায়ীদের কুল হারানো, পুলিশি নিযার্তনে নিরাপধের অপমৃত্য, সড়ক পুননির্মানের অভাবে প্রত্যাহ সড়ক দুঘটর্নায় সাধারনের অপমৃত্য, বিচার বর্হিভুত হত্যাকান্ড, বিষাক্ত রাজনীতি, মাদক দ্রব্যের প্রসার, রাহাজানি, ছিনতাই, ডাকাতি, ঘুষের রাজত্ত্ব, নিরব দুনীর্তি, বিদ্যুৎ, গ্যাস ও পানির সংকট, এবং আওয়ামী, ছাত্রলীগ সহ ক্ষমতাধরদের অত্যাচারে মানুষ যখন উদ্ধশ্বাষে তখন বি এন পি নেত্রী আবার আশার বানী শোনাচ্ছেন। কিন্তু আমার প্রশ্ন হলো তিনি কি তার কথা রাখতে পারবেন?

২০১১.১০.১২ ০৯:২২
``আওয়ামী লীগ ছেড়ে আসুন। দেখবেন ভালো থাকবেন। অন্যথায় কিছুই পাবেন না।’'` হ্যা আপনার দেল ভিড়লে ভাঙা সুটকেস আর ছেড়া গেঞ্জি থেকে গাড়ী গাড়ী টাকা বেরুবে। যা থেকে কোকো-১ কোকো-২, মালয়েশিয়াল কলকারখানা, বিদেশী ব্যাংকে টাকার ভান্ডার গড়া যাবে। আর নেতৃত্ব তো আপনার দু্ই সু পুত্তুর তারাই আসবে !! যারা দুর্ণীতির মডেল।

২০১১.১০.১২ ০৯:২৬
আগামী নির্বাচনে জিতলে নতুন নেতৃত্বের হাতে দেশ পরিচালনার দায়িত্ব ছেড়ে দেওয়ার অঙ্গীকার ঘোষণা করেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আর না জিতলে কি করবেন সেটিও বলা উচিৎ ছিল। কারণ আপনারা যে জিতবেন তা- তো নয়, হারতেও তো পারেন। হারলে কি করবেন সেটিই না আগে বলা উচিৎ ছিল। জিতলে নিশ্চয় নতুন নেতৃত্ব হবে ”””তারেক জিয়া”””

Sabet
Sabet
২০১১.১০.১২ ০৯:২৬
yeah we know that your son is coming!!!!!!

২০১১.১০.১২ ০৯:২৭
দেশের তিনবারের নির্বাচিত প্রধান মন্ত্রী দেশের নির্বাচনকে চামচা কমিশন বলে। অথচ এ নির্বাচন কমিশনের অধিনেই গত নির্বাচন হয়েছে। ধারানা করা হয় দেশ স্বাধীনের পর সবচেয়ে সফল নির্বাচন হয়েছিল গত নির্বাচন সেটি করেছিল িএই বর্তমান নির্বাচন কমিশন। এ নেত্রীকে আমরা আবার প্রধান মন্ত্রী দেখতে চাই কি??????????

delwar
delwar
২০১১.১০.১২ ০৯:৩১
এই প্রথম কোন জাতীয় নেতার মুখে নতুনদের জায়গা করে দেয়ার প্রতিশ্রুতি পেয়ে ভালো লাগলো। খালেদা জিয়া কে ধন্যবাদ।

আরো ভালো লাগবে যদি দলে গনটান্ত্রিক চর্চা বাড়ানোর জন্য নিজেই উদ্যোগী হন।

Debashish Das
Debashish Das
২০১১.১০.১২ ০৯:৩২
খালেদা জিয়া বলেন, ‘প্রধানমন্ত্রী পূজামণ্ডপে গিয়ে বলেছেন, “আমাদের মা গজে চড়ে এসেছে।” তাহলে কি তাঁর মা দুর্গা? তাঁর তো ধর্মেরই ঠিক নেই।’ খালেদা জিয়া হিন্দুধর্মাবলম্বীদের উদ্দেশে বলেন, ‘আওয়ামী লীগ ছেড়ে আসুন। দেখবেন ভালো থাকবেন। অন্যথায় কিছুই পাবেন না।’ ম

it is the real picture of madam....Always hit in religious side...

Mohammad Abdul Wadud
Mohammad Abdul Wadud
২০১১.১০.১২ ০৯:৩২
নতুনের হাতে ক্ষমতা ছেড়ে দেয়া ভাল সিদ্ধান্ত। তবে তারেক রহমান যেন না হয়।

alamin
alamin
২০১১.১০.১২ ০৯:৩৪
নতুন দের হাতে ক্ষমতা ছেরে দেয়া তে আপনা ক স্বাগতম, এ দেশ ক নতুনরা ই একদিন বিশ্বের দরবারে মাথা উচু করে দার করাবে

nazmul huda toha
nazmul huda toha
২০১১.১০.১২ ০৯:৪১
@নাসিম রানা মাসুদ ভাই এই আশার বানিই শুনে যান। আর কিছুই করার নাই। আমি তো ভাই ভোট দিতেই যাই না। কাকে ভোট দেব। যাকেই দেব সেই চুরি করবে।

Ruhul Amin Rubel
Ruhul Amin Rubel
২০১১.১০.১২ ০৯:৪২
begum zia right

sabuj
sabuj
২০১১.১০.১২ ০৯:৪৪
@ Fariha- Don't be hopeful to see new leadership. No doubt that Tareque is coming back and there is nothing new. Sometimes, when some bangladeshis meet at any function, we often go on saying that people are not fool. They can understand everything but they don't have option. Unfortunately, some so-called educated people still clap on speeches of politicians. I wonder why. We can't develop with expected spirit and speed until we dissolve racism and blaming culture/mentality. She (KZ) never regretted for what her government did during her last tenure and never promised not to make those happen in future.
How can people see hope in those rotten polititians? We are moving towards HELL.

S.A. Firoj Ahmed
S.A. Firoj Ahmed
২০১১.১০.১২ ০৯:৫৩
Please select the leader except Tarek-Koko. We hate AL-BNP-JP and Jamat leaders. All (top leaders) are dangerous for us. We the people what should we do?

homedeliverybd.com
homedeliverybd.com
২০১১.১০.১২ ০৯:৫৪
নতুনদের হাতে ক্ষমতা ছাড়ার জন্য নির্বাচন এ জিততে হবে কেন ঠিক বুঝলামনা।

imtiaz ahmed chowdhury
imtiaz ahmed chowdhury
২০১১.১০.১২ ১০:০০
IF IT IS TAREQUE, THEN THAT IS DANGEROUS. EVEN DANGEROUS FOR BNP ITSELF.

Mir Moinuddin Ahmed
Mir Moinuddin Ahmed
২০১১.১০.১২ ১০:০২
বিএনপির ইলিয়াস আলী এবং আওয়ামী লীগের শামীম ওসমানের মত নেতারাই এদেশের রাজনীতিকে কলুষ করছে ।

nurul absar hussain
nurul absar hussain
২০১১.১০.১২ ১০:০৮
বিশ্ব পরিস্থিতির কারণে আওয়ামী লিগ হয়ত জনগনের চাহিদা পূরণ করিতে পারিতেছেনা . কিন্তু বি এন পি এর সাথে তুলনা করিলে তাহাদের পারফরমান্স অনেক ভালো. 2001 হইতে ২০০৬ পর্যন্ত্য বিএনপি দেশে যে ভৌতিক অবস্তার সৃষ্ঠি করিয়াছিল . যে লুট পাটের রাজত্ব কায়েম করিয়াছিল আপাতত তাহ হইতেছেনা.

Shafiq Alam
Shafiq Alam
২০১১.১০.১২ ১০:২২
নতুন নেতৃত্বের হাতে দেশ পরিচালনার দায়িত্ব ছেড়ে দেবেন, সেই নেতৃত্বে কে থাকবেন...তারেক জিয়া ! হাহাহাহা...

২০১১.১০.১২ ১০:৩৬
এই নির্বাচন কমিশনের অধিনে নির্বাচন করবেন না। খালেদা জিয়া।-
-- ঠিক কোন নির্বাচন টি করবেন না, তা- তো বুঝলাম না। সকল স্থানীয় নির্বাচন তো করছেন। যদিও সমর্থন করছেন মাত্র। আর জাতীয় নির্বাচন তো এই কমিশনের অধিনে হবে না।

shah
shah
২০১১.১০.১২ ১০:৪৩
I have nothing to say except crying for my motherland.....

Kamrun Nahar Lipi
Kamrun Nahar Lipi
২০১১.১০.১২ ১০:৫৬
ম্যাডাম, আপনার বক্তব্য ভাল লাগল। আপনি যদি প্রধানমএী হন তাহলে শেয়ার বাজারে দুর্নীতিবাজ দের শাস্তী দিবেন। আর যারা দেশের জনগনের অন্যায় ভাবে চাকরী খাচ্ছে তাদের শাস্তী দিবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮০৭জনের চাকুরী চ্যুতী এবং বাকি ২৩০ জনের চাকুরী থেকে চ্যুতী করার যে পয়তারা করছে তাদের শাস্তী দিবেন। আপনার জন্য দোয়া থাকবে।

Ruhul Amin Rubel
Ruhul Amin Rubel
২০১১.১০.১২ ১১:০১
যে যা-ই বলুক না কেন আপনি এগিয়ে যান জালিম সরকার হঠাতে। আর এভাবে শান্তিপূর্ন কর্মসূচী দিয়ে জনগনকে সম্পৃক্ত করুন।

Kamrul Hasan
Kamrul Hasan
২০১১.১০.১২ ১১:০৬
নতুন নেত্রিত্ব ! চুন খেয়ে মুখ পুডে এখন ধদি দেখলে ভয় পাই ......।

Kuddus
Kuddus
২০১১.১০.১২ ১১:১৯
আমি খালেদা জিয়ার খুব একটা ভক্ত না তবে উনি একটি উক্তি করেছেন যেটি আমারও জানতে ইচেছ করে শেখ হাসিনা ও তার অন্যান্য নেতাদের কাছে "জামায়াতকে পাশে নিয়ে যখন আওয়ামী লীগ আন্দোলন করেছে, তখন তারা হয়ে গেল স্বাধীনতার পক্ষের শক্তি। আর এখন যখন জামায়াত আওয়ামী লীগের বিরোধিতা করছে, তখন তারা্র হয়ে গেল স্বাধীনতার বিরোধী শক্তি।" এই ফরমুলার ক্যালকুলেশন এর উওর কিন্তু আজ পযন্ত কোনো আওয়ামী লিগের নেতা কমী দেন নাই বা দিতে চান না। কেন? খালেদা যে উক্তিটি করেছেন সেটি একটি সাধারন সমীকরন যার উওর ১ বা ০। ভগ্নাংশ আকারে কোনো উওর নেই।

Miraj Ahmmod
Miraj Ahmmod
২০১১.১০.১২ ১১:২২
নতুন নেতৃত্বের হাতে ক্ষমতা দিয়েই না হয় নির্বাচনে আসুন। নতুন নেতাদের পছন্দ হলে জনগণই তাদের জিতিয়ে আনবে। দেশের প্রতিটি নাগরিকের স্বাধীন ইচ্ছা আছে সে কোন দলকে পছন্দ করবে বা কোন দলকে ভোট দিবে। সেক্ষেত্রে হিন্দুরা কেন কেবল বিএনপি সমর্থন করলেই কিছু পাবে অন্যথায় নয় ? এ বক্তব্য থেকেই আপনাদের অগণতািন্ত্রকতা স্পষ্ট। প্রতিষ্ঠিত সত্যকে নতুন করে বলা যায় না। জামাতকে 'যুদ্ধাপরাধী নয়' তকমা লাগিয়ে দল ভারী করতে পারেন, তবে তা এদেশের মানুষ কোনও দিনও মেনে নিবে না। আমরা বা আমাদের পূর্বপুরুষেরা নিশ্চয়ই বড় কোন পাপ করেছিল, তা নাহলে আমরা কেন অপার সম্ভাবনা নিয়েও দিনের পর দিন বিএনপি-জামাত-আ.লীগ-জাপার নিকৃষ্ট নেতাদের যাতাকলে পিষ্ট হচ্ছি।

Shohel Rana
Shohel Rana
২০১১.১০.১২ ১১:২২
তা যদি হয় অনেক অনেক ধন্যবাদ আপনাকে। যেই আসুক নতুন নেতৃত্বকে স্বাগত জানাই।

Akash
Akash
২০১১.১০.১২ ১১:২৮
When ever BNP & BNP - Jamat came in power. Every time Public came on road n made them out of power.

Giasuddin chy.
Giasuddin chy.
২০১১.১০.১২ ১১:৩৫
অবশ্যই এটা দেশের গনতন্ত্রের জন্য একটা ভাল পদক্ষেপ। আগের চেয়ে দেশের অবস্থা তো আরো করুন। তখন দুর্নীতি ছিল? এখন কি লুটপাট নীতি?

Dewan Nuruzzaman
Dewan Nuruzzaman
২০১১.১০.১২ ১১:৪১
আমি হলফ করে বলতে পারি যারা তারেক রহমান কে শনকিত এরা কেউ সাধারন জনগন নন। এরা ৯৯ % আওয়ামী লীগ নেতা কর্মী সুতরাং তারেক রহমান কে নিয়ে আপনাদের ষড়যন্তর কখনও সফল হবে না । কেন জানার জন্য আমার "মিডিয়া বিরম্বনা " লেখা টুকু পড়ুন .
মিডিয়া বিরম্বনা
গতকাল বাংলা ভিষনে টক শো “নিউজ অফ ভিউজ” দেখছিলাম।আর ভাবছিলাম যোগ্য যায়গায় যোগ্য লোক কি কখনও দেখব না এই দেশে? মোস্তফা ফিরোজের উপস্থাপনায় অতিথি ছিলেন এক সাংবাদিক ও এক প্রফেসর। মারহাবা ! চমত’কার ! সিলেটে প্রধানবিরোধী দলের এত গুরুত্বপুর্ণ একটা মহাসমাবেশের পর বাংলাভিষনের টক শো টা ছিল খুবই সেনসেটিভ।সেখানে কি দেখলাম দু’জন অতিথির উভয়েই আওয়ামী তথা মহাজোট পন্থী।যা হবার তাই হলো ইনিয়ে বিনিয়ে সরকারের গাওয়া গীত গাইলেন আর বিরোধীদলের সামান্য প্রশংসা বাধ্য হয়েই কস্ট করে তাও আবার নিগেটিভ দিকগুলিই বেশী । আমার প্রশ্ন হলো বাংলাভিষন কতৃপক্ষ কি পারত না দুই অতিথির একজন বিএনপি মনা ও অন্যজন আওয়ামী মনা তথাকথিত সাংবাদিক প্রফেসর ডাকতে ?আর যদি নাই পারা যায় তবে উপস্থাপককে অবশ্যই সচেতন হয়ে কাউন্টার বক্তব্য রাখতে হয় বলিস্ট ভাবে তানাহলে অনুস্টানটা হয় বিরক্তিকর।আমার মতে টক শো টা তাই হয়েছে ।কেন নির্বাচন কমিশন, তত্বাবধায়ক সরকারের বিকল্প হতে পারে না এবং সত্তিকারের স্বাধীন নির্বাচন কমিশন গঠন করতে আমাদের মত দেশে আরও সময়ের কেন প্রয়োজন তা খুব সুন্দর ভাবে ব্যাখ্যা করেছেন বি এনপির জনাব নজরুল ইসলাম সাহেব সম্ভবত “জিরো আওয়ার” অনুস্টানে।এই সকল তথাকথিত সাংবাদিক বা প্রফেসর গং রা কি দেখেন না ? জানেন না ? ওয়ান ইলেভেন এর পুর্বে বিএনপি সরকার যেভাবে তিন স্তরে (মওদুদ সাহেবের ফরমুলা)প্রশাসন সাজিয়েছিল ঠিক সেরকম তো বটেই বরং আরও বিস্তরভাবে বর্তমান আওয়ামী সরকার প্রশাসনের সকল বিভাগ নিচ্ছিদ্রভাবে দলীয়করন করেছে ?এমতাবস্থায় তাদের ভাষায় দলীয় অন্তর্ব্ররতি কালীন সরকার হলে এবং এই অন্তর্ব্রর্তি সরকারের সেটকরা প্রশাসন দিয়ে আপনার ফেরেস্তা টাইপের নির্বাচন কমিশন দিয়েও কি অবাধ নির্বাচন সম্ভব ?ধরে নিলাম অন্তর্বর্তি সরকারের হাত পা বেধে দিলাম তার পরও কি সম্ভব ?বুকে হাত দিয়ে বলুন।যদি সম্ভব মনে হ্য় তাহলে সেটা আপনাদের সংকীর্ণ দলীয় আনুগত্যের বহিঃপ্রকাশ ছাড়া আর কি হতে পারে ?আর যদি সম্ভব না হ্য় তবে মিডিয়াতে এসে দলের চামচামী বাদ দিন জনগন কে এত বোকা ভাবেন কেন ?শিক্ষিত লোক হয়ে দলীয় চামচামী যদি বাদ দিতে না পারেন তবে দয়া করে মিডিয়াতে আসবেন না । এতে কত লোক আপনাদের বাপ দাদা চৌদ্দগোস্টী কে গালিগালাজ করে তাকি আপ্নারা জানেন ?”নিউজ অফ ভিউজ” টক শো তে আওয়ামীপন্থী দুজন অতিথি যে ভাবে কথা বলছিলেন যেন শেখ হাসিনার কথারই পুনারুক্তি সেইম ।বেগম খালেদা জিয়ার নতুন প্রজন্ম বলতে ওনারা শংকায় অস্থির জনাব তারেক রহমান না আবার রাস্ট প্রধান বনে যায় ।ওনাদের মত তথাকথিত বুদ্ধিজিবি গং রা তারেক রহমান কে এত ভয় পান কেন ?গত মঈন উদ্দিন আর ফখরুদ্দিন সরকারের মিথ্যে মামলা আর আওয়ামী সরকারের বস্তা পচা অপ প্রচারে যদি তারেক রহমান দুর্ণিতিবাজ হয় তবে শেখ হাসিনা ও তো চাঁদাবাজি সহ আরো অনেক মামলার আসামী তাহ লে শেখ হাসিনা আপনাদের কাছে এত মধুর কেন যেখানে কারো মামলারই রায় হয়নি ???লজ্জা করে না আপনাদের ? আপনাদের কাছ থেকে আমাদের সন্তানেরা কি শিখবে চামচামী ?শেখ হাসিনা যদি ভাল মানুষ হতেন তবে অনতি বিলম্বে নারায়নগঞ্জ মেয়র পদে সন্ত্রাসী শামীম ওসমানকে নয় আইভি রহমানকে নমিনেশন দিতেন ,এর পরও অনেক বুদ্ধা গং রা শেখ হাসিনার গুনকীর্তন করেন আহা কত ভাল নেত্রী ।সেদিন ড। আসিফ নজরুল এর মত লোক ও জনাব তারেক রহমানকে নিয়ে শংকা করলেন কিন্তু কেন ? এতই কি বুদ্ধিমান আপনারা ?জনগনের দোহায় দিয়ে আপনারা অনেক কথাই বলেন।কিন্তু আপনারা আপনাদের সকল বুদ্ধিমত্তা দিয়ে বলুন যদি কোন ফেরেস্তাকেও বি এনপির অথবা আওয়ামীলীগের সভাপতি বানানো হয় তবুও কি কোন আওয়ামীলীগ বা বিএনপির কোন নেতা কর্মী বা সমর্থক একে অপরকে ভোট দেবে ? কখনও না । আর সাধারন জনগন ?হা হা হা...হাসালেন। আসলেই কি বাংলাদেশে মধ্যমপন্থী কোন জনগন আছে ?হ্যা যে ভোটের হিসাব আপ্নারা দেখাবেন সে শ্রেনীর কোন ভাল মন্দ চয়েস নেই । যে এলাকায় যে স্রোত তীব্র এরা সে এলাকায় সেই তীব্র স্রোতেই ভেসে যায় এটাই বাস্তবতা । এখানে খেলাতে তারাই জয়ী হন যারা সাড়া বাংলাদেশে তিব্র শ্রোত মানে গন জ়োয়াড় সৃষ্টি করতে পারেন । ভোট ব্যাঙ্ক জনতা, আপনাদের মত বসে বসে ভাল মন্দের হিসাব কসেন না । যার কারনে ড কামাল হোসেন, মুজাহিদুল ইসলাম সেলিম, এদের মত লোকেরা কখনও জিততে পারেন না।এখন বলুন একটু ভাবুন। জনাব তারেক রহমান সম্পর্কে আপনারা যত সত্য অথবা কল্পকাহিনী ই রটান না কেন তিনি যখন দেশে আসবেন তখন সাড়া বাংলাদেশে বি এনপি নেতা কর্মীদের মধ্যে যে জাগরন ঘটবে এবং তার মাধ্যমে যে গনজোয়ার সৃষ্টি হবে তার বিপরীতে কোন শক্তি টিকবে কি ? ঐ জোয়াড়েই বি এনপি বিপুল ভোটে জয়ী হবে এবং সরকার গঠন করবে। এটাই বাংলাদেশের বাস্তবতা।তার পর জনাব তারেক রহমান ভাল করবেন না মন্দ করবেন তার উপর নির্ভর করবে তার রাজনৈতিক ভবিষ্যত। এর আগে কোন কলা কৌশল ই কাজে আসবে না । আর আওয়ামীলীগ বিশেষ করে শেখ হাসিনা তা খুব ভাল ভাবেই জানেন।তাই তো তত্বাবধায়ক সরকার বাতিল করেছেন যাতে যে কোন ভাবে তারেক রহমান কে সাজা দিয়ে নির্বাচনে অযোগ্য করা যায়।অথবা দেশে আসলেই তাকে গ্রেফতার করা যায়।জাতিকে নিয়ে এক ভয়ংকর খেলা খেলছেন তিনি । কারন কেয়ার টেকার সরকার তারেক রহমান দেশে এলে ও তাকে বন্দি করবে না ।নিরপেক্ষতার খাতিরে সুতরাং মামলা থাকলেও জামিন নিয়ে তিনি নির্বাচনে প্রচারনায় নামবেন।আর তা হলেই হল । আওয়ামীলীগ গেল ।আমরা আপনাদের মত বুদ্ধিজিবি নই জনতার ভেতরের মানুষ আমরা, মানুষের মনের খবর রাখি ।শহীদ জিয়ার সততা, দেশপ্রেম,যোগ্যতা, তার ব্যাক্তিত্ব বাংলাদেশের সাধারন মানুষের অন্তরের এত গভীরে লুকায়ীত যে,তাদের সাথে না মিশলে আপ্নারা বুঝতে পারবেন না কখনও ।শুধু মাত্র শহীদ জিয়ার একটি ছবি কত মানুষের হৃদয় জয় করতে পারে তা যদি আপনারা জানতেন ...।আর জনাব তারেক রহমানের মাঝে এই দেশের সাধারন মানুষ গুলো শহীদ জিয়াকে খুজে পায় ,তাই সত্য আর মিথ্যা যাই বলুন যে ভাবেই বলুন শহীদ জিয়ার প্রতিচ্ছবি জনাব তারেক রহমান কে, এদেশের সংখ্যাগরিস্ট মানুষ তাদের নেতা হিসাবে দেখতে চায়।এটাই চরম সত্য। আমি , আপনি চাই বা না চাই আর যত শংকাই করি জানাব তারেক রহমান এদেশের মেহনতি মানুষের মনে এক উজ্জল নক্ষত্র তাদের মুক্তির দুত, তিনিই বাংলাদেশের ভবিষ্যত নেতা ।সুতরাং সম্মানিত বুদ্ধিজিবি গন মিডিয়তে কথা বলার সময় একটু ভেবে চিন্তে কথা বলুন। তাতে অন্ততঃ লাখো কোটি জনতার গালি শুনতে হবে না । ধন্যবাদ ।

asad
asad
২০১১.১০.১২ ১১:৪২
@homedeliverybd.com আপনার মন্তব্যটা ভাল লাগল , এটা আমাদের জাদু করার তাবিজ , মন্তর পরল আর কি, জনগন বুজবে জনগন এর বাগ্য নিয়ে যে খেলা খেলতেছেন আপনি & আপনারা ভাল খেলেন শেস আছে ?

Saleh Ahmed
Saleh Ahmed
২০১১.১০.১২ ১১:৪৫
নতুন নেতৃত্বের প্রধান হবে কী অাপনার দুর্নীতিবাজ সন্তানেরা?

২০১১.১০.১২ ১১:৪৫
মানে আবার তারেক কোকোর জুলুম। ;-(

SAYFUL ISLAM
SAYFUL ISLAM
২০১১.১০.১২ ১১:৪৯
বেগম খালেদা জিয়া আপনাকে ধন্যবাদ, এবং শেখ হাছিনাকেও বলছি আপনিও উদ্যেগ নিন তাড়াতাড়ি এবং দেশটাকে বাচান। বেগম খাদেলা জিয়া থেকে শিক্ষা নিন। দেশ বাচাতে যোগ্যাতার ভিত্তিতে নেতৃত্ব পরিবর্তনের বিকল্প নেই।

jakir hussain
jakir hussain
২০১১.১০.১২ ১১:৪৯
ধন্যবাদ প্রথম আলো । সব পত্রিকা যেখানে গতানুগতিক শিরনাম করেছে , সেখানে প্রথম আলো খালেদা জিয়ার বক্তব্যের মূলটা নিয়ে শিরনাম করেছে । খালেদা জিয়ার বক্তব্য শুনে মনে হয়েছে আসলেই তিনি নতুন নেত্রিত্বের হাতে ক্ষমতা ছেড়ে দিতে চান ! এটা আমাদের জন্য অত্যন্ত ভালো খবর । ১০ বছর দেশ শাসন করেছেন ! ভাল মন্দ যাই হোক জনগন সেটা মূল্যায়ন করেছে ! আগামীতে আমরা নতুন নেত্রিত্ব চাই ! খালেদা জিয়ার কথা উপর আমার আস্থা আছে । উনি অবশ্যই নতুনদের হাতে ক্ষমতা ছেড়ে দিবেন । এবার শেখ হাসিনার পালা । ঘোষনা দিয়েও ৫৭ বছর বয়সে অবসরে জাননি ! তবুও জনগন কিছু মনে করবেনা যদি ৬৭ বছরে রাজনীতি থেকে অবসর নেন ! উনাদের দু জনেরপ্রতি শ্রদ্ধা রেখেই বলছি ; ২০ বছর আপনারা ক্ষমতায় ছিলেন ! আপনাদেরতো চাওয়া পাওয়ার আর কিছু থাকতে পারে না । আমাদের মতো তরুনদের হাতে দেশের ভারটা একটি বার ছেড়েই দেখুন না ! ওরা যদি ব্যর্থ হয় আপনারাতো আছেনই। আমার দৃঢ় বিশ্বাস, তরুনরা পারবে । পারতেই হবে । এছাড়া আমাদের সামনে আর কোন উপায় নাই !!

sharif ahmed
sharif ahmed
২০১১.১০.১২ ১১:৫২
নতুন বলতে কার কথা বললেন বুজলামনা । তারেক হলে সব শেষ ।

H. M. Shah Jamal
H. M. Shah Jamal
২০১১.১০.১২ ১১:৫৪
New leadership means her corrupted son Tareq. His leading power is most dangerous then Khaleda Zia. I trust, increase terrorism, corruption & Islami terrorism. So we never see this situation.

Shamsul
Shamsul
২০১১.১০.১২ ১২:০৩
বিএনপির রাজনীতি নতুন প্রজন্মের কাছে গ্রহনযোগ্য নয়।আপনাদের রাজনৈতিক দর্শন বদলান।যুদ্ধপরাধীদের(জামাতকে) ত্যাগ করুন।আর নতুন কারও হাতে নেতৃত্ব দিন ভালো কথা কিন্তু আপনার দূর্নীতিবাজ ছেলেদের হাতে নেতৃত্ব দিবেন না।তাহলে আপনার দলের ভরাডুবি ছাড়া কিছুই হবে না।

sikder
sikder
২০১১.১০.১২ ১২:০৫
Nice commandment Go Ahead Best Of Luck But Don’t Forget After Win Election.

jamila karim
jamila karim
২০১১.১০.১২ ১২:০৭
we have no problem if the new leader is qualified . although there is not mention any specific name .

hafez sharif
hafez sharif
২০১১.১০.১২ ১২:১১
আপনি যদি নতুন নেতৃত্বের কথা তারেকদের কথা বলে থাকেন, তাহলে তো আপনি বিরোধী দলেও যেতে পারেন কিনা। তবে তো জাপা কে আপনি একটা ভাল সুযোগ করে দিলেন।

Pritom
Pritom
২০১১.১০.১২ ১২:১২
Khaleda Zia means Tareq Rahman............. Hate it when politicians make promises which even in the wildest dream is not possible.

Joti Khan
Joti Khan
২০১১.১০.১২ ১২:১৩
Hi !! Begaum Zia, Pls hold your tongue, and do some thing for the nation as a ex- prime minister .Pls don't start another game to destroy the nation.

shaidurrahman
shaidurrahman
২০১১.১০.১২ ১২:১৫
@খালেদা জিয়া, ২০০১ সালে এই রুপ বলেছিলেন। কিন্তু ফলাফল ?? এই বার অন্তত ছেলেদের দুরে রাখুন, প্লীজ ...।।

Momenur Rashid Siddiquee
Momenur Rashid Siddiquee
২০১১.১০.১২ ১২:১৫
Particularly who would be the "NEXT GENERATION"? Certainly it would be her award winning two corrupted sons. Shame to these politicians!

২০১১.১০.১২ ১২:২০
Congratulations we got our future prime minister and he is the one and only....the prince of corruption, Mr 10%, Tareq Zia.

২০১১.১০.১২ ১২:২৩
সবার প্রতি যথাযথ শ্রদ্দধা রেখেই একটা দাবী জানাতে চাই, যদি রাজপুত্ত্রদ্দয় অপরাধিই হয় প্রচলিত আইন এর বিচার করুন । কারন যতখন পর্যন্ত প্রমান না করতে পারবেন সুধু অনুমান ও গুজবের উপর ভিত্তি করে কাউকেই অপরাধি বলা যায়না । আমরা আমজনতা সত্য জানতে চাই।

monir
monir
২০১১.১০.১২ ১২:২৭
@ Kamrun Nahar Lipi:- কিসের ভিতর কি পান্তা ভাতে ঘি??? শুধু নিজেদের ব্যক্তিগত লাভের কথাই চিন্তা করেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের চাকুরী-চূত্যরা বিভিন্ন অনিয়ম ও অবৈধ পন্হায় নিয়োগ লাভ করেছিলো। অবৈধ পন্হায় নিয়োগ প্রাপ্তরা সবসময়ই অবৈধ। তাদেরকে চাকুরী-চূত্য করে কোন অন্যায় করা হয় নাই।

২০১১.১০.১২ ১২:৩২
নতুন নেতৃত্ব নাকি দূর্নীতিবাজ?

Nipon087
Nipon087
২০১১.১০.১২ ১২:৩৩
Ha...ha....very funny...!! I was laughing out loudly after i read the news.Even she did not indicate about the new leadership, but obviuosly it's going to be her 2 golden sons.

monir
monir
২০১১.১০.১২ ১২:৩৫
@ Kamrun Nahar Lipi:- ১৯৯৬ সালের শেয়ার বাজার দুর্নীতিবাজদের শাস্তি কিন্তু তিনি দেন নাই বরং পযা'প্ত প্রমানের অভাবে ১৯৯৬ সালের শেয়ার কেলেংকারীর নায়করা বেকুসুর খালাস পায়। এবার ক্ষমতায় এলেও যে উনি তাদের শাস্তি দিবেন তা আমি বিশ্বাস করি না।! বিচার করতে গেলে দেখা যাবে আওয়ামিলীগ- বিএনপি ঘেষা অনেক ব্যবসায়ী জড়িত। ব্যবসায়ীদের কোন বিচার কোন সরকারই করবেন না করন উনারা তাদের নিকট হতে চাঁদা গ্রহন করেন।

Saikat Ahmed
Saikat Ahmed
২০১১.১০.১২ ১২:৪২
ভোটারা সচেতন হোন । যুবরাজদ্বয় হতে দেশ বাচান।

A.W.Haq
A.W.Haq
২০১১.১০.১২ ১২:৫৫
We want anyone but Tareq, Koko, Shek Rehana, Joy and Jamat.

Atiq
Atiq
২০১১.১০.১২ ১৩:০১
নতুন বলতে নিজের ছেলেকে না দিয়ে ব্যারিস্টার আন্দালিব এর মত নেতা খুজুন............

২০১১.১০.১২ ১৩:০২
We don't trust you at all, cause we saw the result of your last term, we saw character of Taraq, Coco, we know what they did, so how could we rely on you.

rafsan rafy
rafsan rafy
২০১১.১০.১২ ১৩:০৫
বিগত জোট সরকার যে পরিমান দুর্নীতি করেছে, এর সবকিছুই বর্তমান লীগ সরকারের ডিজিটাল কায়দার শেয়ার কেলেংকারী ভূলিয়ে দিয়েছে...! আর যাই হোক ৮৬ হাজার কোটি টাকা লুটের সাথে অন্য কিছুর তুলনা চলেনা। গতকালের মহাসমাবেশে এত বিপুল মানুষের সমাগমের কারণ সেই ভূলে যাওয়া।

Rayan
Rayan
২০১১.১০.১২ ১৩:০৭
কবে যে বাংলাদেশের মানুষ মূলা ও সত্যর পার্থক্য বুঝতে পারবে??

dhrubo
dhrubo
২০১১.১০.১২ ১৩:১০
মি নুরুল আবছার @ মানুষ যে দলের জন্য সাধারন বিচার বিবেচনা হারিয়ে ফেলে আপনি তার উদাহারন।

dhrubo
dhrubo
২০১১.১০.১২ ১৩:১২
২০১১।১০।১২।০২।৪৬ @ এটা ইচছাকৃত।

Saleh Ahmed
Saleh Ahmed
২০১১.১০.১২ ১৩:১৮
If the new generation inherits the politics in a manner that target is to grab power only then no use of handing over. New generation is to be taught that the politics mean inventing, discovering, educating. Like in early days 1 mon paddy would produced in one katha now it is 4 mon in same area of land. The man who invented more growing IRRI, he is the real politician. Likely people who are contributing their efforts for the peoples welfare, we should call them politician not them who are thirsty just to go into power.

MD. ABU SAYEM
MD. ABU SAYEM
২০১১.১০.১২ ১৩:২১
আমি যদি এই বয়সে পারি, তবে তোমরা কেন নিজেদের ভবিষ্যতের জন্য রাস্তায় নামতে পারবে না।’

২০১১.১০.১২ ১৩:২২
I am happy to see maximum readers says reasonable. Madam Zia, started this mission to save Jamat(war criminal) and her 2 sons. She has forgotten how much value she gave for her tyranny to the minority after her win over, now still she is playing same communal propaganda against her opponents. May I pray to her to give up this nasty technic and also she may ask for apology to the nation first.people are not foolish now.No one forgotten(except her blind followers) that she has manipulated everything with Iyazuddin, aziz with 1 crore false voter. Now being a ex prime minister she use 'chamcha' to the present election commission who can claim credit unlike her the then commission.

Sk. Arman Jahan
Sk. Arman Jahan
২০১১.১০.১২ ১৩:২৪
সিলেটের জনসভায় অঙ্গীকার
নতুন নেতৃত্বের হাতে ক্ষমতা ছেড়ে দেব: খালেদা জিয়া ............ অবিশ্বাস্য হলেও এখন পর্যন্ত আমি এটিকে ইতিবাচক হিসাবে দেখছি.... সেটা তারেক বা কোকো হোক বা অন্য কেউ এটা প্রয়োজন বাংলাদেশের।।।।

Ryan
Ryan
২০১১.১০.১২ ১৩:২৬
WE WELCOME NEW LEADERSHIP BUT NOT ANY CORRUPTED LIKE AS YOUR SON.

Ruhul Amin Rubel
Ruhul Amin Rubel
২০১১.১০.১২ ১৩:৩৪
তারেক রহমানকে ভয় পায় বলেই সরকার তাকে নিয়া ষড়যন্ত্র করে মিথ্যা মামলা দিয়া হেস্তনেস্ত করছে।

Rayhan
Rayhan
২০১১.১০.১২ ১৩:৩৬
নতুন নেতৃত্ব যদি আপনার সু(?)পুত্র তারেক রহমান হয় তবে বলতে হয় "এ দেশের খবর আছে" ।

Moniruzzaman
Moniruzzaman
২০১১.১০.১২ ১৩:৪৩
ঐ নতুনের কেতন উড়ে কাল বৈশাখীর ঝড় তোরা সব জয়ধ্বনি কর। - এটা কবির ভাষা। এটাকে রাজনীতির ভাষায় খালেদা ম্যাডআমের মতো করে রচনা করতে হবেনা। শুধু তার ইচ্ছা বাস্তবায়ন হলেই দেশবাসী দেখতে পারবে। একমন ধানে কয় মন তুষ হয় সেটা এইবার বোজা যাবে। ভাল কবি হতে হলে শিক্ষা লাগেনা আর, আদর্শ রাজনীতি বিদ হতে গেলে শিক্ষা, সংস্কৃতি, আদর্শ, নৈতিকতা, এসবের কিছুই লাগেনা....... এইটা আবারো প্রমাণিত হবে।

২০১১.১০.১২ ১৩:৫১
খালেদা জিয়া বলেন, ‘প্রধানমন্ত্রী পূজামণ্ডপে গিয়ে বলেছেন, “আমাদের মা গজে চড়ে এসেছে।” তাহলে কি তাঁর মা দুর্গা? তাঁর তো ধর্মেরই ঠিক নেই।’ খালেদা জিয়া হিন্দুধর্মাবলম্বীদের উদ্দেশে বলেন, ‘আওয়ামী লীগ ছেড়ে আসুন। দেখবেন ভালো থাকবেন। অন্যথায় কিছুই পাবেন না।’ মাননীয় নেত্রী, “আমাদের মা গজে চড়ে এসেছে।” এই কথা বলার জন্য কি মাননীয় প্রধানমন্ত্রী হিন্দু হয়ে গেলেন? একজন প্রধানমন্ত্রী হিসেবে দেশের একটি বিশাল জনগোষ্ঠীর প্রধান ধর্মীয় অনুষ্ঠানে একথা তিনি বলতেই পারেন৤ অন্তত: হিন্দু সম্প্রদায় ছাড়াও অসাম্প্রদায়িক চেতনার মানুষ তার এ বক্তব্য আন্তরিকতার সাথেই গ্রহণ করেছে বলে আমার বিশ্বাস৤ মাননীয় নেত্রী, সাম্প্রদায়িক উস্কানি নয়, অসাম্প্রদায়িক বক্তব্যই পারে সকল ধর্মের মানুষকে আপনার দলে ভেড়াতে৤ ‘আওয়ামী লীগ ছেড়ে আসুন। দেখবেন ভালো থাকবেন। অন্যথায় কিছুই পাবেন না।’ এ বক্তব্যে আপনি কি পাওয়ার লোভ দেখাচ্ছেন জানিনা, তবে এটুকু বলা যায় কিছু স্বার্থান্বেষী ব্যক্তি ছাড়া সাধারণ মানুষ নিজের মৌলিক অধিকার ছাড়া বিশেষ কিছু পাওয়ার আশায় কাউকে ভোট দেয়না৤ হিন্দু সম্প্রদায়ের পক্ষ থেকে আপনাকে আহ্বান জানাচ্ছি, সাম্প্রদায়িক কথাবার্তা এবং যুদ্ধাপরাধীদের সঙ্গ ছেড়ে আসুন, দেখবেন আপনিও ভাল থাকবেন, জনগণের কাছ থেকে অনেক কিছুই পাবেন৤

Moniruzzaman
Moniruzzaman
২০১১.১০.১২ ১৩:৫২
বাপী দা "খালেদা জিয়া বলেন, ‘প্রধানমন্ত্রী পূজামণ্ডপে গিয়ে বলেছেন, “আমাদের মা গজে চড়ে এসেছে।” তাহলে কি তাঁর মা দুর্গা? তাঁর তো ধর্মেরই ঠিক নেই।’ খালেদা জিয়া হিন্দুধর্মাবলম্বীদের উদ্দেশে বলেন, ‘আওয়ামী লীগ ছেড়ে আসুন। দেখবেন ভালো থাকবেন। অন্যথায় কিছুই পাবেন না।’ " এই কথাটা শফিক সাহেব লিখে দেন নাই, ম্যাদাম নিজের থেকে বলেছেন। তাই আসল ইনটেনশনটা ধরা পড়ে গেছে। আসলে, মানুষ মাত্রই ভুল করে, Man is mortal..

Swapan  Chakraborty Chakraborty
Swapan Chakraborty Chakraborty
২০১১.১০.১২ ১৩:৫৪
‘প্রধানমন্ত্রী পূজামণ্ডপে গিয়ে বলেছেন, “আমাদের মা গজে চড়ে এসেছে।” তাহলে কি তাঁর মা দুর্গা? তাঁর তো ধর্মেরই ঠিক নেই।’ খালেদা জিয়া হিন্দুধর্মাবলম্বীদের উদ্দেশে বলেন, ‘আওয়ামী লীগ ছেড়ে আসুন। দেখবেন ভালো থাকবেন। অন্যথায় কিছুই পাবেন না।’ এই মন্তব্যে খালেদার সাম্প্রদায়িক মানসিকতার আসল রূপ প্রকাশিত হল ।
নতুন নেতৃত্বের হাতে ক্ষমতা ছেড়ে দেব: খালেদা জিয়া বিএনপির নতুন নেতৃত্ব মানে তো তারেক - কোকো দুই দূনীতিবাজ ।

Rasel Mahmud
Rasel Mahmud
২০১১.১০.১২ ১৩:৫৫
অনেকেই দেখছি তারেক রহমানকে নিয়ে বাজে বাজে কথা লিখেছেন । তারেক রহমানকে নিয়ে এত কথা বলেন,তারেক রহমানের বিরুধে কিছু লেখার আগে আগে জানুন তারপর বলুন।

Priotosh Dewan
Priotosh Dewan
২০১১.১০.১২ ১৩:৫৬
রাজনীতিতে একটা কথা আছে ভুল থেকে শিক্ষা গ্রহন করা। তারেক রহমান যে ভুল করেছেন তার মাশুল তিনি ‍গুনছেন। উনার উচিত সামনে ক্ষমতা গ্রহন না করে । জনগনের সেবা করে নিজের মূল্যায়ন শুধু দলীয় ভাবে নয় , মাঠ লেভেলে এর জনগনের ভালবাসা ও বিশ্বাষ অর্জন করতে হবে। সিনিয়ারদের কাছ থেকে রাজনীতির জ্ঞান আরে ভাল ভাবে নিতে হবে। তারপর বিএনপির মূল ক্ষমতা গ্রহন করা উচিত। তাহলে তারেক জিয়ার সফলতা আকাশ চুম্বি হবে। আর দেশনেত্রী বেগম খালেদা জিয়ার উচিত সিনিয়ারদের নিচে রেখে নতুনদের কাজ শিখিয়ে উপোযুক্ত করে দেশকে তাদের উপর নেস্ত করা। এতে আপনি দক্ষ সৈনিক পাবেন। আর আপনি সাম্প্রদায়িক মনোভাব রাখতে পারেননা, কারন একজন প্রাক্তন প্রধানমন্ত্রীর সবার উপরে। দলের স্বার্থে ও বলাটা উচিত নয়। আপনার সুসাস্থ্য কামনা করছি এবং আপনার সংগ্রাম সফল হোক কামনা করছি।

Raiyan nycbangla
Raiyan nycbangla
২০১১.১০.১২ ১৩:৫৮
Even Mr. Joy ..i dont think anyone will ever complain. He is educated not politically molested. Most of our Leaders misused the principals behind their lust.

Hasan
Hasan
২০১১.১০.১২ ১৪:০৫
নতুন নেতার হাতে ক্ষমতা ছেরে দিবেন। দিতেই হবে। বানাতে হবে নতুন নেতা। কারন আপনাদের বয়স হয়েছে। অনেকে লিখেছেন নতুন নেতা খালেদা ম্যাডামের পূত্রদ্বয় যেন না হয়। তাদের কাছে যানতে চাই, কাকে করলে ভাল হবে? নাম বলুন। এমন একটা নাম বলুন যাকে দলের সবাই মানবে। কিছু নাম বলছি--- ফকরুল সাহেব, জয়নাল আবেদিন, মওদুদ আহমেদ-- কাকে রেখে কাকে বানাবেন?! অন্য কারো হাতে ক্ষমতা ছেরে দিলে দল ভেঙ্গে ২/ ৩ টুকরা হয়ে যাবে। এখন আওয়ামি লিগের ক্ষেত্রে একই সমস্যা। কে হবেন প্রধান মন্ত্রি?! তোফায়েল সাহেব বলবেন আমি নাসিম সাহেবের চেয়ে বেশি দক্ষ, আমু সাহেব বলবেন আমি কম কিসে। সুরঞ্জিত বাবু বলবেন আমিই সবার আগে।। দলকে ভেঙ্গে টূকরো টুকরো করতে কেউ চাইবেন না। এটা মাথায় রাখুন দলের নতুন নেতা হবে জয় ও তারেক। দল টিকে থাকবে।

Himalay Alam
Himalay Alam
২০১১.১০.১২ ১৪:১০
New leadership is well and good, but if that leadership means her two sons, then that's it for Bangladesh.

Joti Khan
Joti Khan
২০১১.১০.১২ ১৪:১৪
May i ask you to declare the capability , capacity , history of political background , Academic background to justify you new leader of BNP ?

Saiful.
Saiful.
২০১১.১০.১২ ১৪:১৬
Well done KHALEDA ZIA!!!!!!!!
We all appreciate you for announced regarding CHANGE THE LEADERSHIP after election.
Carry on we will support you.

abid
abid
২০১১.১০.১২ ১৪:২৪
মার চেয়ে মাশির দরদ বেশি ! হা ! হা !

Akram zaman from Sweden
Akram zaman from Sweden
২০১১.১০.১২ ১৪:৪৯
Advice to Khaleda zia, please, never tell before the mass media or in public meeting'' you have been 3 times prime minister, you would punish those Awami leaders, you would transfer power to new generation etc that will take our people in wrong way. About your new genertion that people can understand about your sons that would not be massive confusive. Instead of that, please, be polite to the people, ask them to forgive you and your ministry about your any wrong work in the past, request the people if they elect you then you must try not to repeat your past....this kind of talk can change public opinion, symphaty and image to you.

Liton
Liton
২০১১.১০.১২ ১৪:৫০
Tareq was under graduate so he could not prime minister.

Md. mainul alam shilpi
Md. mainul alam shilpi
২০১১.১০.১২ ১৪:৫২
সত্যিকার অর্থে রাজনীতি কি , তা মনে হই আমাদের আমমারা জানেন না ...

২০১১.১০.১২ ১৫:০১
We all know Tareq Zia did many corruption. Why we know - because he lived this country. But what Mr. Joy is doing from USA. There are lot of issues came in the newspaper. But these did not flourish as AL is in power. Let Mr. Joy live in BD and do his living in AL regime. Then we the ill fated nation can find out who is big boss in corruption.

Nazmul Huda Mollik
Nazmul Huda Mollik
২০১১.১০.১২ ১৫:০৪
আমি মনে করি তারেক জিয়াকে আরো ১০ বছর পর ক্ষমতায় আসা উচিত। কারণ তখন তিনি আরো পরিপক্ক হবেন এবং অর্থলীপ্সাটাও দুর হবে। এই ১০ বছর দলের অন্যকোন নেতাকে ক্ষমতা দেওয়া যেতে পারে। যদি বি.এন.পি. ক্ষমতায় যায়!!!!! তাহলে বংশনীতী প্রধানমন্ত্রীত্বটা ঘুচে যাবে।

SyedMRahaman
SyedMRahaman
২০১১.১০.১২ ১৫:০৬
মেডাম তারেক জিয়া কে ছাডা!!! । নতুন নেতৃত্বের হাতে ক্ষমতা ছেড়ে দেবেন PLEASE.

Akther
Akther
২০১১.১০.১২ ১৫:০৯
This is an HISTORICAL DECLARATION for us. Good luck Bangladesh. After new generation will have new mind ! Tewnty first century's mind. Atleast they will discuss, sit together and share each other. Hasina also should declare it. This half battle winning sound. May have raise many question but democratic process will keep everything in right track. 16 crore people should pray it to almighty because this 1st hope I ever heard since last 1 decade. This only way out for our nation to march ahead.

২০১১.১০.১২ ১৫:১৩
যেই লাউ সেই কধু !!!!!!! দয়া করে আপনারা দুই নারী ও আপনাদের পরিবার নিয়ে দেশ ছাড়েন ।
নতুন নেতৃত্বে কে ? (তারা + এক ) তারেক ?? কুউ কুউ ???? অনেক হয়েছে।

yeajulislam
yeajulislam
২০১১.১০.১২ ১৫:১৮
নতুনের হাতে ক্ষমতা ছেড়ে দেয়া ভাল সিদ্ধান্ত। তারেক রহমানকে ভয় পায় বলেই সরকার তাকে নিয়া ষড়যন্ত্র করে মিথ্যা মামলা দিয়া হেস্তনেস্ত করছে।

jahangir
jahangir
২০১১.১০.১২ ১৫:১৮
মেডাম খালেদাজিয়ার সময়োপযোগি সিদ্দান্তের জন্য ধন্যবাদ । আসলেই দেশের মানুস ভালনাই তা আমরা সবাই বুঝতে পারছি । দারুম ভাষন দিয়েছেন । অনেক মারজিত ও সুইষপষট্ট বক্তব্য দেবার জন্য আবার ও ধন্যবাদ । তারুন্যের গান গেয়ে যা ভাষন সেটা আমাদের জন্য সুফল হয়ে আসবে । দেশের ১৬ কোটি মানুস আজ আপনার পখ্যে আপনি এগিয়ে যান আমরা আপনার সাথে আছি । দেশ বাচানোর জন্য সবাই কেই শামিল হতে হবে । যুবকদের ই কঠিন ভূমিকা রাক্তে হবে । আজ কিছু কমেন্টেটর আপনার বিরধিতা করছে ওরা জাতির শএু ।

Hasan Shahid Ferdous
Hasan Shahid Ferdous
২০১১.১০.১২ ১৫:৩৯
We are waiting for a new leader except thief and corrupted person,Leadership can change any time.

মোঃ আবু নাফি ইবনে জাহিদ
মোঃ আবু নাফি ইবনে জাহিদ
২০১১.১০.১২ ১৫:৪০
আমরা তাহলে ফুটন্ত কড়াই থেকে জলন্ত আগুনে পড়ব.......

২০১১.১০.১২ ১৫:৪০
প্রধানমন্ত্রী পূজামণ্ডপে গিয়ে বলেছেন, “আমাদের মা গজে চড়ে এসেছে।” তাহলে কি তাঁর মা দুর্গা? তাঁর তো ধর্মেরই ঠিক নেই।’We minority people are afraid her comment.It seems she is living in a stage of pakistan.How a national leader can critise opponent making minority people as a scapegoat ??? What a cruelity ??? she might made goal to Hasina but she failed to get the benefit of goal from a community. I feel sorry for her.

Afjal
Afjal
২০১১.১০.১২ ১৫:৪৭
জামাত কখন কার সাথে ছিল এটা তাদের অপরাধের বিবেচ্য বিষয় হতে পারে না। তিনি যদি একজন দেশ প্রেমিক হতে চান তবে তার উচিত হবে যুদ্ধাপরাধী যেই হোক তার যেন শাস্তি হয় এই দাবী জানানো। জামাত শয়তান কিংবা ফেরেশতা যার সাথেই যাক এতে তার নেতাদেও অপরাধ বাড়ে বা কমে না। খালেদা জিয়া কিভাবে ভাবতে পারলেন জনগণ তার ছেলের মতো যে কিনা বিশ্ব বাসীর কাছে একজন মহা চোর হিসাবে স্বীকৃত তাকে ক্ষমতায় দেখতে চায়? তিনি কোন মুখে হিন্দু ভাইদেও তার দলে ডাকছেন? আমরা কি ভুলে গেছি তিনি ও তার দল ২০০১ সালের নির্বাচন ধরে তাদের উপর কি করেছিল। যার নির্যতনের বিবরণ এখনও জানা যাচ্ছে।

sagorislam
sagorislam
২০১১.১০.১২ ১৫:৪৭
Well come new leader

২০১১.১০.১২ ১৫:৫১
Why do you have problem with electronic machine for voting while world is going to facilitate by ICT education. If you don't understand regarding such technology, so you can recruit any IT professional for these action. Remember, for your ignorant only we have missed the free Optical fiber gaining opportunity at the time of 1995. I totally disagree with you.

Lanine
Lanine
২০১১.১০.১২ ১৫:৫১
খালেদা জিয়া হিন্দুধর্মাবলম্বীদের উদ্দেশে বলেন, ‘আওয়ামী লীগ ছেড়ে আসুন। দেখবেন ভালো থাকবেন। অন্যথায় কিছুই পাবেন না।’ She should not to think Like this....BNP have many Hindu supporters

Md. Eyakub Ali Majumder
Md. Eyakub Ali Majumder
২০১১.১০.১২ ১৫:৫৪
Tareq Rahman will be the true new leader of Bangladesh.And Several many yound leader like Anny, Khokon, Barrister Andalip Rahman, Mahi B, Chowdhory and others dedicated leader can lead the our country. After Genuine patrititic people also will help them. Actually for a true leadership our country need real Politisain who will thing only for country and countrymen not for himself. Than we can fine a golden & Prosperious BD. We need a leader like Mahathir and Ahamadenejad. Who will lead our country in proper way.

Shohel Rana
Shohel Rana
২০১১.১০.১২ ১৬:০৮
ধন্যবাদ জনাব Dewan Nuruzzaman কে, আসলে এ মুহুর্তে এ দেশের হাল ধরতে শহীদ জিয়ার উত্তরসূরী জনাব তারেক রহমানের বিকল্প আর কেউ নেই। দেশ চালাতে উচ্চ শিক্ষিত বড় বড় ডিগ্রি লাগেনা লাগে অসীম দেশপ্রেম যা জনাব তারেক রহমানের আছে। আর এটা জেনেই আওয়ামীলীগ ও তাদের দলের লোকরা দেশবিদেশে কৌশলে অনেক আগে থেকেই নানাভাবে প্রপাগান্ডা ছড়িয়েছে এখনো ছড়াচ্ছে। যা এখন এ দেশের সচেতন সবার কাছেই খুবিই পরিষ্কার!!! এখন হাওয়া ভবন না থেকেও যা হচ্ছে তাতেকি খুব কম না বেশি হচ্ছে তা জনগনই আগামীতে সুষ্টু নির্বাচন হলে ইনশাল্লাহ দাতঁভাংগা জবাব দেবে!!!

Anamul hoque
Anamul hoque
২০১১.১০.১২ ১৬:০৯
Medam Khaleda zia you addressed your speech to General Arshad where he will leave after failure awamileague I Know before awamileauge he was with you and after failure he will leave with you because he love you to much. I want to say that you are a lair you don’t ware with Mukti Bahini. After wine the future Election you will give up the on your two criminal sons which are was chanda baj, money londarer,.sluder, which capture thousand to thousand acor land ,where your two sons earned this money? we don’t wants see your two beach to the power of Bangladesh

২০১১.১০.১২ ১৬:১৬
Some of we can predict very high on Tarek but reality is that Tarek has been swallowed by the greed for money and dominating on everything. It is reality.from the real state of position, it can be explained that,this is because he did not get the academic qualification to accomodate this century while we see young leaders are coming in other country who has very bright academic qualification and vast study. Becasue study makes a man humble,greeed less,humaniterian and above all simple This centry need it as because whole world scenerio has got change to wisdom base.

মম
মম
২০১১.১০.১২ ১৬:১৭
মেডামের এতদিনে সুবুদ্ধি জাগরত হয়েছে। আশা করি নেতৃত্বটা কোন মেয়ের হাতে দেবেন না। আমি প্রস্তুত আছি :)

Ashim
Ashim
২০১১.১০.১২ ১৬:১৯
খালেদা জিয়া বলেন, ‘প্রধানমন্ত্রী পূজামণ্ডপে গিয়ে বলেছেন, “আমাদের মা গজে চড়ে এসেছে।” তাহলে কি তাঁর মা দুর্গা? তাঁর তো ধর্মেরই ঠিক নেই।’ খালেদা জিয়া হিন্দুধর্মাবলম্বীদের উদ্দেশে বলেন, ‘আওয়ামী লীগ ছেড়ে আসুন। দেখবেন ভালো থাকবেন। অন্যথায় কিছুই পাবেন না।’ " এই যদি হয় দলীয় প্রধানের কথা তাহলে তার চেলারা কি বলবে?? অন্য ধর্মের লোকেরা কি সবাই BNP/জামাতি নাকি দেশের অর্ধেকেরও বেশী মানুষ হিন্দুধর্মাবলম্বী? আমি তার বক্তব্যকে ঘৃনা জানাই। (!!) ধর্ম নিয়ে আর কত? মসজিদে কি আজানের বদলে উলুধ্বনি শুনেছেন খালেদা জিয়া এখন? দেশনাকি ভারতের কাছে বিক্রি হয়ে যাবে? এগুলো তো ১৫ বছর আগে থেকে বলে আসতেছেন। সম্প্রদায়ীকতা উস্কে দেবেন না? আপনাদের এত হিন্দু বিদ্বেষ কেন? বৌদ্ধ বা খৃষ্টান দের বালাতেও তেমন কিছু শুনি না। ৯০% (কারো কারো মতে ৯৭%) মুসলমানদের দেশে ১০% সংখালঘুদের টানাটানি না করলে তেমন ক্ষতি হবে না কোন দলের। তাই যদি হত তাহলে আপনি ৩বার! প্রধানমন্ত্রী হতেন না। নিজেরা নিজেরা যা খুশি করুন কন সমস্যা নাই কিন্তু অন্যদের একটু শান্তিতে থাকতে দিন। যারযার ধর্ম সে সে পালন করুন। আপনি যদি আপনার বোনকে চোর বলেন, তাহলে আপনিও কিন্তু চোরের বোন হয়ে যান!!। (খারাপ কিছু লিখে থাকলে দুঃখিত)।

ali
ali
২০১১.১০.১২ ১৬:২২
@Dewan Nuruzzaman & @Shohel Rana....seems like u ppl r blind and no matter what decide to support ur leaders and that may me for the personal profit of urself.....for ppl like you our country is still corrupted...

nurul absar hussain
nurul absar hussain
২০১১.১০.১২ ১৬:২৩
বেগম জিয়া অন্য জনে অপরাধ করিয়াছে বলিয়া পূর্বের অপরাধীর অপরাধ. মার্জনা হইয়া যায়না. আওয়ামী লিগ সুশাসন দিতে পারিতেছেনা বলিয়া আপনার আমলে সংগটিত অপরাধ মাফ হইয়া যায়নি. আমরা আপনার আমলের বিভীষিকার কথা ভুলিনাই. আওয়ামী লীগের বিকল্প বি এন পি নয়. আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগের চাইতে ভালো কেহ. সতারং মন্ধের ভালো হিসাবে বি এন পি নয় আওয়ামী লিগ ক্ষমতায় থাকুক . আমরা ২০০১-২০০৬ এর রাবন রাজত্বে ফিরিয়া জিতে চাহিনা. আমরা আর জঙ্গি রাজ চাহিনা. আর অনেক লোকের সমাগম মানে জনপ্রিয়তা নয় ঐটা দল চাঙ্গা করার কৌশল হিসাবে মেক্ষিমম দলীয় কৃমি বাহিনীর সমাবেশ. সাধারণ লোক বি এন পি আওয়ামী লীগের নিকট কিছুই পত্যাসা করেনা. শুধু চুরিতে কম বেশি করা ছাড়া.

s rahman
s rahman
২০১১.১০.১২ ১৬:৩৩
ম্যাডাম- আরও অন্তত: একবার আপনাকেই দলের মূল দায়িত্ব নিতে হবে...। তারপর তরুন প্রজন্মের কথা ভাববেন। এর অন্যত্থা হলে বিপদে পড়তে পারেন।

0 comments:

Post a Comment

Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More